কার কী ফোনের কাস্টম রম লাগবে দ্রুত কমেন্টে কর ।

কার কী ফোনের কাস্টম রম লাগবে জানান কমেন্টে

অ্যান্ড্রয়েড বিশ্বের শীর্ষস্থানীয় মোবাইল অপারেটিং সিস্টেম। এটির সবচেয়ে সক্রিয় বিকাশকারী সম্প্রদায়গুলির মধ্যে একটি রয়েছে৷ যেহেতু গুগল অ্যান্ড্রয়েডকে ওপেন-সোর্স করেছে, এর অর্থ হল অপারেটিং সিস্টেমের সোর্স কোড (OS) নিজেই বিকাশকারীদের কাছে উপলব্ধ, এবং যে কেউ যদি জানে যে তারা কী করছে তা হলে Android এর নিজস্ব সংস্করণ তৈরি করতে পারে।

এই কারণেই Android OS Google এর Pixel ডিভাইস থেকে Samsung এর OneUI এবং Xiaomi এর MIUI এবং অন্য সব কিছুতে পরিবর্তিত হয়। এর অর্থ এই যে পৃথক বিকাশকারীরা Android এর নিজস্ব কাস্টম সংস্করণ তৈরি করতে পারে, যা কাস্টম রম নামেও পরিচিত। বিকাশকারীরা এই কাস্টম রমগুলি তৈরি করতে পারে এবং নতুন বৈশিষ্ট্য এবং কার্যকারিতা যোগ করতে পারে যা স্টক/ভ্যানিলা অ্যান্ড্রয়েডে উপলব্ধ হয়।

একটি কাস্টম রম মূলত Google দ্বারা প্রদত্ত অ্যান্ড্রয়েড সোর্স কোডের উপর ভিত্তি করে একটি ফার্মওয়্যার। তারা যে কার্যকারিতা অফার করে এবং ফোনে অনেক কিছু কাস্টমাইজ করার ক্ষমতার কারণে অনেক লোক কাস্টম রম পছন্দ করে।

অ্যান্ড্রয়েডের জন্য 15টি সেরা কাস্টম রম যা আপনি ইনস্টল করতে পারেন৷


1. Pixel Experience
2. LineageOS
3. Evolution X
5. Revenge OS
6. Havoc-OS
7. Arrow OS
8. Bliss ROM
9. Project Sakura
10. MSM Extended
11. crDroid
12. Paranoid Android
13. Syberia OS
14. AOSIP
15. RiceDroid

এরকম আরও অনেক রম রয়েছে যা আামদের সকলেরই কম বেশি পরিচিত,আপনাদের মধ্যে যারা কাস্টম রম এর মজা নিতে চান তারা সবাই আপনার ডিবাইসের নাম সহ বিস্তারিত কমেন্ট করুন , এটি আজকে থেকে শুরু করে আগামী ১ মাস পর্যন্ত চলবে

The post কার কী ফোনের কাস্টম রম লাগবে দ্রুত কমেন্টে কর । appeared first on Trickbd.com.

 কার কী ফোনের কাস্টম রম লাগবে দ্রুত কমেন্টে কর ।

Marzuk Neil

জানতে চাই এবং অন্যকে জানাতে চাই✨ তাই বাংলা টেকনোলজি বিষয়ক এই ব্লগটি খোলা হয়।

Post a Comment

Previous Post Next Post

Contact Form