ই-সিম কি ও এর সুবিধা জানুন

ই-সিমের সুবিধা কি কি থাকে?

দেরিতে, ইসিমগুলি পোর্টেবল উদ্ভাবনে নিম্নলিখিত উন্নতি হিসাবে কুখ্যাতি অর্জন করেছে। এটা কি, এবং কিভাবে বাংলাদেশ এটা ব্যবহার করতে পারে? আপনি নীচে বাংলাদেশে eSIM সংক্রান্ত সমস্ত উপযুক্ত ডেটা খুঁজে পেতে পারেন।

e-SIM কি?

একটি সিম কার্ড যা ইলেকট্রনিকভাবে একটি সেল ফোনে মানুষের অন্তর্ভুক্তির প্রয়োজন ছাড়াই কাস্টমাইজ করা যায় একটি ইনস্টল করা সিম বা eSIM নামে পরিচিত৷ যদিও এটি একটি প্রথাগত সিমের মতো কাজ করে, এটিকে একটি আসল কার্ড নিয়ে মাথা ঘামানোর দরকার নেই এবং এটিকে অবশ্যই এমন গ্যাজেটগুলির সাথে ব্যবহার করতে হবে যেগুলির মধ্যে এখন ইসিমের মিল রয়েছে৷

ই-সিম কি বাংলাদেশে অ্যাক্সেসযোগ্য?

ওয়াক 1, 2022-এ, গ্রামীণফোন আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে তার ইসিম প্রশাসন উপস্থাপন করবে।

বাংলাদেশের নজির ছাড়াই GP একটি eSIM উপস্থাপন করে।
আরও খোঁজ.
বৈশ্বিক বিশেষজ্ঞ কো-অপদের সাথে বাংলাদেশেও একইভাবে eSIM ব্যবহার করা যেতে পারে।

গ্রামীণফোন ই-সিম:-

আমরা দেখেছি উদ্ভাবন সম্প্রতি কিছুটা লাফিয়ে উঠছে। দূরবর্তী গ্যাজেটগুলি থেকে শুরু করে ঘর, কাজের পরিবেশ, স্কুল এবং সাধারণ দোকানগুলিতে জ্ঞানী মেশিনের ক্ষমতায়ন, আমরা সত্যিই একটি কম্পিউটারাইজড উত্থানের সম্মুখীন হচ্ছি৷ আমাদের নাগালের মধ্যে থাকা উদ্ভাবন নিয়ে আমাদের বিকাশ করার সময় এসেছে। বিশ্বব্যাপী এই নির্দেশনা অনুসরণ করে, গ্রামীণফোন ই-সিম অ্যাডমিনিস্ট্রেশন অফার করছে বাংলাদেশের সিম একটি সেল ফোনে ইমপ্লান্ট করা হয়েছে যা আপনাকে প্রকৃত সিম কার্ড কেনার ইচ্ছা ছাড়াই আপনার প্রশাসকের সাথে ইন্টারফেস করার অনুমতি দেয়। বিশ্ব সবুজ উদ্ভাবনের সাথে এগিয়ে যাচ্ছে, এবং এটি আমাদের একইভাবে করার সুযোগ। eSIM-এর উপস্থাপনার মাধ্যমে আমরা প্রাকৃতিক বর্জ্য অপসারণ করছি। একটি উচ্চতর, উন্নত গ্রহের উন্নতির জন্য আপনি এই সাহায্যে আমাদের সাথে গেলে এটি আমাদেরকে বিশাল আনন্দ দেবে।

এয়ারটেল:-

পর্যায় 1: আপনার আসল সিমকে eSIM তে বা বিদ্যমান ইসিমকে eSIM-এ রূপান্তর করুন

আপনার আসল সিম থেকে eSIM বা বিদ্যমান eSIM থেকে eSIM এ পরিবর্তন করার জন্য, আপনাকে কয়েকটি ধাপ অতিক্রম করতে হবে:

1চক্র শুরু করার জন্য, এসএমএস করুন eSIMনিবন্ধিত ইমেল আইডি 121 নম্বরে

2. ক) আপনার ইমেল আইডি বৈধ হলে, আপনি 121 থেকে একটি এসএমএস পাবেন, চক্র শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করে৷ 60 সেকেন্ডের মধ্যে eSIM পরিবর্তনের চাহিদা নিশ্চিত করতে আপনাকে “1” দিয়ে উত্তর দিতে হবে।
খ) আপনার ইমেল আইডি অবৈধ হলে, আপনি 121 থেকে একটি এসএমএস পাবেন, আপনাকে সঠিক ইমেল আইডি দিয়ে চক্রটি পুনরায় শুরু করতে বলবে, একইভাবে আপনাকে ইমেল আইডি রিফ্রেশ করার সবচেয়ে দক্ষ পদ্ধতিতে নির্দেশ দেবে।

3ধাপ”2″ এর জন্য আপনার দ্বারা প্রেরিত নিশ্চিতকরণ পাওয়ার পরে, আপনি 121 থেকে আরও একটি এসএমএস পাবেন যাতে অনুরোধ করা হয় যে আপনি একটি কলে একটি সম্মতি দিতে পারেন, বোমা হামলার ফলে সিম পরিবর্তনের আবেদন বাদ দেওয়া হবে।

4কলে আপনার সম্মতি দেওয়ার পরে, আপনি 121 থেকে একটি শেষ এসএমএস পাবেন, QR কোডের বিষয়ে যা আপনি আপনার তালিকাভুক্তিতে পাবেন
ইমেইল আইডি.

পর্যায় 2: পর্যায় 1 সফল হওয়ার পরে আপনার তালিকাভুক্ত ইমেল আইডিতে QR কোড এসেছে

পর্যায় 1 শেষ হওয়ার পরে, আপনি আপনার তালিকাভুক্ত ইমেল আইডিতে একটি QR কোড পাবেন। eSIM সূচনা করতে 2 ঘন্টার মতো কিছু লাগবে, যদি এটি খুব বেশি সমস্যা না হয় তবে প্রাপ্তির সাথে সাথে QR কোডটি পরীক্ষা করুন। এই সময়ের মধ্যে আপনার বর্তমান সিম কাজ করতে থাকবে।

iPhone এ e-SIM:-

একটি E-SIM কী, আপনার iPhone এ একটি eSIM কীভাবে সেট আপ করবেন এবং কীভাবে একটি eSIM-এ একটি প্রকৃত সিম স্থানান্তর করবেন তা জানুন।

iPhone এ e-SIM কি?

একটি e-SIM হল একটি ইন্ডাস্ট্রি-স্ট্যান্ডার্ড ডিজিটাল সিম যা আপনাকে কোনো ফিজিক্যাল সিম ব্যবহার না করেই আপনার ক্যারিয়ার থেকে একটি সেলুলার প্ল্যান সক্রিয় করতে দেয়। আপনি একটি আইফোনে আট বা তার বেশি ইসিম ইনস্টল করতে পারেন এবং একই সময়ে দুটি ফোন নম্বর ব্যবহার করতে পারেন।

একটি iPhone XS, iPhone XS Max, iPhone XR, বা তার পরে

একটি ওয়্যারলেস ক্যারিয়ার বা বিশ্বব্যাপী পরিষেবা প্রদানকারী যেটি eSIM সমর্থন করে

আপনার নতুন আইফোনকে একটি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত করতে হবে।*

আইফোনে ই-সিম চীনের মূল ভূখণ্ডে অফার করা হয় না। হংকং এবং ম্যাকাওতে, কিছু iPhone মডেলে eSIM বৈশিষ্ট্য রয়েছে। চীনের মূল ভূখণ্ড, হংকং এবং ম্যাকাওতে দুটি ন্যানো-সিম কার্ডের সাথে ডুয়াল সিম ব্যবহার সম্পর্কে জানুন। চীনের মূল ভূখণ্ডে ভ্রমণকারী ভ্রমণকারীরা যারা প্রিপেইড ডেটা প্ল্যানের জন্য একটি eSIM ব্যবহার করতে চান, তাদের জন্য অনেক বিশ্বব্যাপী পরিষেবা প্রদানকারী অফার করে।

* iPhone 14 মডেল যেগুলি শুধুমাত্র eSIM-এ Wi-Fi নেটওয়ার্ক ছাড়াই সক্রিয় হতে পারে।

কিভাবে iPhone এ একটি eSIM সেট আপ করবেন?

আপনার eSIM সেট-আপ করা সাধারণত শুধুমাত্র আপনার নতুন iPhone চালু করা এবং অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করা।

আপনি আপনার iPhone সেট-আপ করার সময় আপনার eSIM সক্রিয় করতে পারেন যদি আপনার ক্যারিয়ার eSIM ক্যারিয়ার অ্যাক্টিভেশন বা eSIM কুইক ট্রান্সফার সমর্থন করে। eSIM ক্যারিয়ার অ্যাক্টিভেশনের মাধ্যমে, আপনি যখন আপনার iPhone কিনবেন তখন আপনার ক্যারিয়ার সেটিকে একটি eSIM অ্যাসাইন করে। ই-সিম কুইক ট্রান্সফারের মাধ্যমে, আপনি আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ না করেই আপনার আগের আইফোন থেকে আপনার নতুন আইফোনে সিম স্থানান্তর করুন। যেকোনো একটি পদ্ধতিতে, সেটআপের সময় আপনার eSIM সক্রিয় করতে, আপনার iPhone চালু করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন।
আপনি একটি eSIM যোগ বা স্থানান্তর করতে পরে এই বিকল্পগুলি ব্যবহার করতে পারেন। এই বিকল্পগুলি উপলভ্য না থাকলে, একটি QR কোড বা আপনার ক্যারিয়ারের iPhone অ্যাপ ব্যবহার করে আপনার eSIM সক্রিয় করতে আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ করুন।
আপনার নতুন আইফোনে, সেটিংস > সেলুলার > সেলুলার প্ল্যান যোগ করুন-এ যান।

অন্য ডিভাইস থেকে স্থানান্তর করার জন্য একটি সেলুলার প্ল্যান বেছে নিন। আপনি যদি নম্বরগুলির একটি তালিকা দেখতে না পান তবে অন্য ডিভাইস থেকে স্থানান্তর আলতো চাপুন। এর জন্য উভয় ডিভাইসেই iOS 16 বা তার পরবর্তী সংস্করণ থাকতে হবে।

স্থানান্তর নিশ্চিত করতে আপনার পূর্ববর্তী আইফোনে নির্দেশাবলী পরীক্ষা করুন। নিশ্চিত করতে, স্থানান্তর আলতো চাপুন বা, যদি একটি যাচাইকরণ কোড চাওয়া হয়, আপনার নতুন আইফোনে প্রদর্শিত কোডটি প্রবেশ করান৷

আপনার নতুন আইফোনে সেলুলার প্ল্যান সক্রিয় হওয়ার জন্য অপেক্ষা করুন। আপনার নতুন আইফোনের সেলুলার প্ল্যান সক্রিয় হলে আপনার আগের সিম নিষ্ক্রিয় হয়ে যাবে।

যদি আপনার নতুন আইফোনে একটি ব্যানার প্রদর্শিত হয় যাতে বলা হয় আপনার ক্যারিয়ারের সেলুলার প্ল্যান সেট আপ করা শেষ করুন, এটিতে আলতো চাপুন। আপনার e-SIM ট্রান্সফার করতে আপনাকে আপনার ক্যারিয়ারের ওয়েবপেজে রিডাইরেক্ট করা হবে।

fifa game খেলুন

একই iPhone-এ একটি ফিজিক্যাল সিমকে একটি e-SIM-এ রূপান্তর করুন:-

যদি আপনার ক্যারিয়ার এটি সমর্থন করে তবে আপনি একই iPhone-এ একটি ফিজিক্যাল সিমকে একটি eSIM-এ রূপান্তর করতে পারেন। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

আপনি e-SIM-এ রূপান্তর না দেখতে পেলে, আপনার পরিষেবা প্রদানকারী এই বিকল্পটিকে সমর্থন করে না। eSIM ক্যারিয়ার অ্যাক্টিভেশন ব্যবহার করে বা একটি QR কোড স্ক্যান করে আপনার ফোন নম্বরকে আপনার ফিজিক্যাল সিম থেকে একটি eSIM-এ সরাতে আপনার ক্যারিয়ারেরর আইফোনে, সেটিংস > সেলুলারে যান।
কনভার্ট সেলুলার প্ল্যানে ট্যাপ করুন।
e-SIM এ রূপান্তর করুন আলতো চাপুন।
আপনার eSIM সক্রিয় হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। আপনার আইফোনের সেলুলার প্ল্যান সক্রিয় হয়ে গেলে আপনার আগের সিম কার্ড নিষ্ক্রিয় হয়ে যায়।

আপনার iPhone থেকে ফিজিক্যাল সিম সরান। তারপর আপনার iPhone রিস্টার্ট করুন।

একটি QR কোড স্ক্যান করুন বা একটি ক্যারিয়ার অ্যাপ ব্যবহার করুন।
যদি আপনার ক্যারিয়ার eSIM ক্যারিয়ার অ্যাক্টিভেশন বা eSIM কুইক ট্রান্সফার সমর্থন না করে, তাহলে আপনি পরিবর্তে আপনার ক্যারিয়ার থেকে একটি QR কোড স্ক্যান করতে পারেন।

আপনার iPhone সেট আপ করার সময় আপনার eSIM সক্রিয় করতে:
আপনি যখন সেলুলার স্ক্রীন সেট আপ করুন, QR কোড ব্যবহার করুন আলতো চাপুন৷
পর্দায় প্রদর্শিত নির্দেশাবলী অনুসরণ করুন:
আপনি আপনার iPhone সেট আপ করার পরে আপনার eSIM সক্রিয় করতে, একটি QR কোড পেতে আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ করুন৷ তারপর, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:
ক্যামেরা অ্যাপ খুলুন এবং আপনার QR কোড স্ক্যান করুন।
সেলুলার প্ল্যান ডিটেক্টেড নোটিফিকেশন উপস্থিত হলে, এটি আলতো চাপুন।
স্ক্রিনের নীচে, চালিয়ে যান আলতো চাপুন৷
সেলুলার প্ল্যান যোগ করুন আলতো চাপুন।
যদি আপনাকে eSIM সক্রিয় করার জন্য একটি নিশ্চিতকরণ কোড লিখতে বলা হয়, তাহলে আপনার পরিষেবা প্রদানকারীর দেওয়া নম্বরটি লিখুন।
আপনার ক্যারিয়ার যদি কোনো অ্যাপ ব্যবহার করে eSIM সক্রিয় করা সমর্থন করে, তাহলে অ্যাপ স্টোর থেকে আপনার ক্যারিয়ারের অ্যাপ ডাউনলোড করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন।

প্রয়োজনে ম্যানুয়ালি e-SIM তথ্য লিখুন:

আপনাকে যে eSIM বিবরণ লিখতে হবে তা পেতে আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ করুন।
সেটিংস এ যান.
সেলুলার বা মোবাইল ডেটাতে ট্যাপ করুন।
সেলুলার প্ল্যান যোগ করুন আলতো চাপুন।
আপনার আইফোন স্ক্রিনের নীচে, ম্যানুয়ালি বিবরণ লিখুন আলতো চাপুন।
writing by likhonblog.
বাংলা ষড়ঋতু রচনা পড়ুন

The post ই-সিম কি ও এর সুবিধা জানুন appeared first on Trickbd.com.

 ই-সিম কি ও এর সুবিধা জানুন

Marzuk Neil

জানতে চাই এবং অন্যকে জানাতে চাই✨ তাই বাংলা টেকনোলজি বিষয়ক এই ব্লগটি খোলা হয়।

Post a Comment

Previous Post Next Post

Contact Form