ব্লগারে পোস্ট করার সাথে সাথে গুগলে ইনডেস্ক করার উপায়

আজকের পোস্টে আমি আপনাদের দেখাবো কীভাবে আপনার ব্লগে পোস্ট করার সাথে সাথেই গুগলে ইনডেক্স করবেন অটোমেটিকভাবে।আপনারা যারা নতুন ব্লগার আপনাদের ব্লগে নিশ্চয় একটি সমস্যা দেখা দেয় সবসময় যেটি হলো পোস্ট করলে গুগলে ইনডেক্স হয়না।

ব্লগারে পোস্ট করার সাথে সাথে গুগলে ইনডেক্স করার উপায়

আপনারা এই সমস্যাটি নিয়ে ভুগেন প্রায় নতুন সকল ব্লগাররা আর আপনাদের এই ইন্ডেক্সিং সমস্যা কেন হয় এবং কীভাবে পোস্ট করার সাথে সাথেই গুগলে ইনডেক্স করবেন সেটি আমি এই পোস্টে দেখাবো।

আপনারা সবাই দেখেছেন যারা ব্লগিং করছে ৪-৫ মাস হয়েগেছে তারা যেকোনো পোস্ট করলে দ্রুত ইন্ডেস্ক হয় এবং র্যাংক করে সার্চ ইঞ্জিনে।

কিন্তু আপনি যখন নতুন ব্লগ খুলবেন তখন আপনার পোস্ট সার্চ ইঞ্জিনে ইনডেক্স হয়না কারন আপনার ব্লগটি নতুন যেগুলোতে কোনো পোস্ট করলে সেটি সার্চ ইঞ্জিন কপিরাইট হিসেবে ধরে নেয়।যারফলে নতুন ব্লগের পোস্ট দ্রুত ইনডেস্ক হয়না।কিন্তু আমি আজ কয়েকটি কারন বলবো যেগুলোর জন্য কোনো পোস্ট গুগলে ইনডেক্স হয় না।

পোস্ট ইনডেক্স না হওয়ার কারনঃ

আপনার ব্লগের পোস্ট যদি দ্রুত গুগলে ইনডেক্স না হয় তাহলে কেন ইনডেক্স হয়না তার কয়েকটি কারন আমি নিচে দিয়ে দিলাম।

  • আপনার ব্লগে শুরুর দিকে হয়তো কোনো কপিরাইট পোস্ট করেছেন যেগুলোর কারনে সার্চ ইঞ্জিন আপনার ব্লগকে স্পাম মনে করেছে।
  • আপনি আপনার ব্লগ সার্চ কন্সোলে সাবমিট করেন নি আপনি আপনার ব্লগের সাইটম্যাপ সার্চ ইঞ্জিনে সাবমিট করেন নি।
  • আপনার ব্লগের রোবট ফাইলে কোনো সমস্যা থাকতে পারে হয়তো।
  • পোস্টের ওয়ার্ড সংখ্যা হয়তো কম।
  • আপনার নিউজ সাইট হলে হয়তো গুগল নিউজে সাবমিট করেন নি।


উপরে আমি মূল কয়েকটি কারন দিলাম আপনার ওয়েবসাইট গুগল সার্চ ইঞ্জিনে ইনডেক্স না হওয়ার জন্য।আপনার ব্লগ যদি উপরের কোন একটি কারনে পরে তাহলে সার্চ ইঞ্জিনে ইনডেক্স হবে না।

দ্রুত ইনডেক্স করাতে যা করবেনঃ

আপনি যদি আপনার ব্লগ সার্চ ইঞ্জিনে দ্রুত ইনডেক্স করাতে চান তাহলে তাহলে আপনাকে কয়েকটি নিয়ম মেনে কাজ করতে হবে।

  • সার্চ কন্সোলে আপনার ওয়েবসাইট সাবমিট করুন। 
  • গুগল নিউজে ওয়েবসাইট সাবমিট করুন। 
  • সার্চ ইঞ্জিনে সাইটম্যাপ সাবমিট করুন। 
  • রোবট ফাইল চেক করুন কোনো সমস্যা আছে কীনা।

আরো জানুনঃ 

দ্রুত পোস্ট ইনডেক্স করতে গুরুত্বপূর্ণ যে কাজটি করবেনঃ

আপনাদেরকে বলি আমি আমার ব্লগে পোস্ট করার ১ মিনিটের ভিতরে সার্চ ইঞ্জিনে ইনডেক্স হয়ে যায়।

ব্লগারে পোস্ট করার সাথে সাথে গুগলে ইনডেক্স করার

আপনিও যদি এই নিয়মটি ফলো করেন তবে আপনার ব্লগের পোস্ট ১ মিনিটের ভিতরে ইনডেক্স হবে।সেটি হলো আপনার ওয়েবসাইট গুগল নিউজে আবেদন করুন।

আমি আমার ওয়েবসাইট গুগর নিউজে আবেদন করার পর থেকে ১ মিনিটের ভিতরে ইনডেক্স হয়ে যায়।কীভাবে আপনার ব্লগ নিউজে আবেদন করবেন সেটি নিয়ে পরবর্তী পোস্টে দেখাবো।

আমি আপনাদেরকে গ্যারান্টি দিয়ে বলতে পারি আপনি যদি আপনার ব্লগকে গুগল নিউজে অ্যাপ্রুব করেন তবে আপনার ব্লগের পোস্ট করার সাথে সাথেই ইনডেক্স হবে।

তাই আপনিও যদি আপনার ওয়েবসাইটকে গুগল নিউজে অ্যাপ্রুব করেন তবে একমিনিটের মধ্যেই পোস্ট ইনডেক্স হবে ইনশাআল্লাহ।

বন্ধুরা ওয়েবসাইট সকলেই বানাতে চাই এবং বানানোর পরে যদি ইনডেক্সিং সমস্যা থাকে তাহলো তো সবারই মাথা নষ্ট।আর আমি আপনাদেরকে দেখিয়েছি কয়েকটি কারন যেগুলোর জন্য পোস্ট সার্চ ইঞ্জিনে ইনডেক্স হয়না আবার কয়েকটি উপায় জানিয়েছি যেগুলো করলে ওয়েবসাইটের পোস্ট দ্রুত সার্চ ইঞ্জিনে ইনডেক্স হওয়ার।

নিশ্চয় আপনি আজকের পোস্ট ব্লগারে পোস্ট করার সাথে সাথে গুগলে ইনডেক্স করার উপায় এই সম্পূর্ণ পোস্টটি পড়ে আপনি কোনো একটা ধারনা পেয়েছেন।আশা করি উপরের নিয়ম অনুসারে কাজ করলে আপনার পোস্টটও দ্রুত ইনডেক্স হবে।

Marzuk Neil

জানতে চাই এবং অন্যকে জানাতে চাই✨ তাই বাংলা টেকনোলজি বিষয়ক এই ব্লগটি খোলা হয়।

Post a Comment

Previous Post Next Post

Contact Form